আফগানিস্তান ক্রিকেট বোর্ড এশিয়া কাপ ২০২২ এর জন্য তাদের ১৭ সদস্যের আফগানিস্তান দল ঘোষণা করেছে

আমরা সবাই জানি যে এশিয়া কাপ ২০২২ এই আগস্টের শেষ সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এবং আজ আফগানিস্তান ক্রিকেট বোর্ড এশিয়া কাপ ২০২২ এর জন্য তাদের ১৭ সদস্যের আফগানিস্তান দল ঘোষণা করেছে।

এশিয়ান দলগুলোর মধ্যে লড়াইয়ের জন্য এশিয়া কাপের আয়োজন করে এসিসি। এই বছর এশিয়া কাপ ২০২২ টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায় ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে। শ্রীলঙ্কা এই বছরের জন্য আয়োজক দেশ ছিল তবে দেশটি কিছু রাজনৈতিক সমস্যার মুখোমুখি হয়েছিল সে কারণে তারা অনুষ্ঠানটি আয়োজনের জন্য এসিসিকে হস্তান্তর করেছিল। টুর্নামেন্টের জন্য সংযুক্ত আরব আমিরাতকে বেছে নিয়েছে এসিসি।

আমরা সবাই জানি যে বেশিরভাগ দল তাদের এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে, আজ আফগানিস্তান ক্রিকেট বোর্ড আফগানিস্তান দলের জন্য তাদের ১৭ সদস্যের আফগানিস্তান দল ঘোষণা করেছে। তাদের মধ্যে ১৬ জন সদস্য বর্তমানে আয়ারল্যান্ডের বিরুদ্ধে চলমান টি-টোয়েন্টি সিরিজ খেলছেন। শরফুদ্দিন আশরাফকে সরিয়ে দেওয়া হয়েছে, এবং এখন সামিউল্লাহ শিনওয়ারি, কায়েস আহমেদ এবং নিজাত মাসুদ ইভেন্টের রিজার্ভ খেলোয়াড়। আয়ারল্যান্ড সিরিজের জন্য বেঞ্চ করা বাঁহাতি রিস্ট স্পিনার নূর আহমেদ ও মুজিব উর রহমান দলে জায়গা করে নিয়েছেন।

also read: Sri Lanka vs Afghanistan T20 Live Streaming 1st Match of Asia Cup 2022

আপনি আরও পড়তে পারেনঃ এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি

এসিবির প্রধান নির্বাচক নূর মালিকজাই বলেছেন: “আমরা এশিয়া কাপের জন্য আমাদের শীর্ষ খেলোয়াড়দের বেছে নিয়েছি কারণ এটি আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। এশিয়া কাপের জন্য রোস্টারে যুক্ত হয়েছেন সামিউল্লাহ শিনওয়ারি। তিনি দুর্দান্ত ফর্মে আছেন এবং ব্যাটিং ইউনিটকে সাহায্য করতে পারেন, যেখানে ইতিমধ্যে ইব্রাহিম জাদরান, হাশমাতুল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান এবং মোহাম্মদ নবী আরও গতি অর্জন করেছেন। যদিও শিনওয়ারি ২০২০ সালের মার্চ থেকে কোনো আন্তর্জাতিক ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করেননি, তবে তিনি সাম্প্রতিকতম শ্পেজেজা ক্রিকেট লীগ ২০২২-এ ভাল করেছেন এবং দেখিয়েছেন যে তিনি আমাদের মিডল অর্ডারকে শক্তিশালী করার জন্য একটি কার্যকর বিকল্প।

এসিসি টি-টোয়েন্টি এশিয়া কাপের জন্য আফগানিস্তান দলের অধিনায়ক মোহাম্মদ নবীর সাথে নজিবুল্লাহ জাদরান (ভাইস ক্যাপ্টেন), আফসার জাজাই (উইকেট রক্ষক), আজমাতুল্লাহ ওমরজাই, ফরিদ আহমেদ মালিক, হাশমাতুল্লাহ শাহিদি, হযরতুল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, করিম জান্নাত, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, নবীন। যে তিনজন খেলোয়াড় দলের রিজার্ভ হিসেবে কাজ করেন তারা হলেন নিজাত মাসুদ, কায়েস আহমেদ এবং শরফুদ্দিন আশরাফ।

আফগানিস্তান দল এখন আয়ারল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে, বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে খেলার পর দলটি আরব আমিরাতে এশিয়া কাপে যাবে।

আপনি আরও পড়তে পারেনঃ এশিয়া কাপের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই

এশিয়া কাপ ২০২২

গ্রুপ এ: ভারত, পাকিস্তান এবং কোয়ালিফায়ার (ইউএই, কুয়েত, হংকং এবং সিঙ্গাপুর- কোয়ালিফাই করার জন্য একটি দল যাবে)

গ্রুপ বি: আফগানিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা

আফগানিস্তানের ম্যাচের সময়সূচিঃ
২৭ আগস্ট ২০২২ আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা (দুবাই-ডিএসসি)
৩০ আগস্ট ২০২২ আফগানিস্তান বনাম বাংলাদেশ (শারজাহ)
৩-৯ সেপ্টেম্বর ২০২২ গ্রুপ চারের ম্যাচ

Leave a Comment

%d bloggers like this: