এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা

বাংলাদেশি পোস্টার বয় সাকিব আল হাসান আবার টি-টোয়েন্টি অধিনায়কত্ব পেয়েছেন। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড ১৩ আগস্ট ২০২২-এ এশিয়া কাপ ২০২২ এর জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে ।

সাকিব আল হাসানের সাথে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে দীর্ঘ আলোচনার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড ২০২২ সালের এশিয়া কাপের জন্য বাংলাদেশ স্কোয়াড চূড়ান্ত করেছে।
এতে আরো উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক জালাল ইউনুস, দলের পরিচালক খালেদ মাহমুদ সুজন এবং নির্বাচকবৃন্দ।গত কয়েকদিন ধরে আমরা সবাই জানি যে সাকিব আবারও টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক হবেন।
কিন্তু বেটউইনার নিউজ পোর্টালের সাথে তার চুক্তির জন্য এটি স্থগিত করা হয়েছিল।

গত রাতে বিসিবি বসের সঙ্গে আলোচনার জন্য যুক্তরাষ্ট্র থেকে নির্ধারিত ছুটির দু’দিন আগেই ফিরেছেন সাকিব। জনাব. পাপন বলেছেন, বিসিবি কোনো ক্রিকেটারকে কোনো বেটিং সাইটের সঙ্গে চুক্তি করতে দেবে না। যদিও সাকিব বিসিবির সিদ্ধান্তে সন্তুষ্ট ছিলেন না, কারণ তিনি সরাসরি সাইটের সাথে চুক্তি করেননি, যদিও তিনি তার দেশের হয়ে খেলতে চান এবং নিজের অবস্থান বাঁচাতে তাদের সাথে চুক্তি বাতিল করেছেন মি. পাপনের ঘোষণা শোনার পর।

গত কয়েকদিন আমরা এটাও জানি যে সাকিব যদি অধিনায়ক হিসেবে দায়িত্ব পান, তাহলে ২০২২ সালের এশিয়া কাপের টি-টোয়েন্টির জন্য তার দল নির্বাচন করতে চান। নুরুল হাসান সোহান, উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাসের মতো নিয়মিত টি-টোয়েন্টি খেলোয়াড়দের ইনজুরির কারণে টাইগার দলে কিছু পরিবর্তন এসেছে। যদিও সোহান এখনও সেই তালিকায় রয়েছেন

আমরা আরও দেখতে পাচ্ছি যে, সাবেক হার্ড হিটার ব্যাটসম্যান সাব্বির রহমান ৩ বছর পর টি-২০ দলে জায়গা পেয়েছেন। মোহাম্মদ সাইফুদ্দিনের মতো আরেক অলরাউন্ড খেলোয়াড়কেও দল নির্বাচকরা বেছে নিয়েছেন।

আপনি যদি তালিকাগুলি দেখেন তবে আপনি দেখতে পাবেন কীভাবে দলটি সমস্ত বিভাগের সাথে ভারসাম্যপূর্ণ। প্রথমে ব্যাটিং বিভাগের দিকে নজর দিন, বাংলাদেশের কিছু প্রতিভাবান ব্যাটসম্যান আছে কিন্তু তারা এখন পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে তাদের মেলে ধরতে পারেনি। তারপরও দলে নিয়েছেন সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, তরুণ সেনসেশন আফিফ হোসেন, সাব্বির রহমান ও পারভেজ হোসেন ইমনকে বেছে নিয়েছেন।

অন্যদিকে আমরা দেখতে পাচ্ছি তাদের দলে ভারসাম্যপূর্ণ অলরাউন্ডার রয়েছে যেমন অধিনায়ক নিজেই নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন,মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন এবং মেহেদী হাসান

ব্যাটিং দক্ষতার পাশাপাশি উইকেট কিপাররা সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। টিম বাংলাদেশ জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজে পারফর্ম করা এনামুল বিজয়কেও বেছে নিয়েছে কারণ নিয়মিত কিপার নুরুল হাসান সোহান ইনজুরিতে থাকলেও দলে আছেন।

অন্যদিকে বোলিং আক্রমণের নেতৃত্ব দেবেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের সাথে তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ এবং নতুন সেনসেশন এবাদত হোসেন যিনি টেস্ট দলের নিয়মিত বোলার।

আমরা এখনও বলতে পারি যে বাংলাদেশ ক্রিকেট দল এশিয়া কাপ ২০২২ এর জন্য এখন পর্যন্ত তাদের সেরা দল বেছে নিয়েছে তবে এখন সময়ই বলবে তারা মাঠে কীভাবে পারফর্ম করে। আমরা সবাই জানি যে বাংলাদেশ ওয়ানডে ফরম্যাটে ভালো করছে  কিন্তু টি-টোয়েন্টি এবং টেস্ট দলগুলো এখনও দীর্ঘ সময় ধরে লড়াই করছে। বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থকরা আশা করছেন যে সাকিব আল হাসানের অধীনে এই দলটি কিছু জাদু দেখাবে, কারণ তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২২ পর্যন্ত দলকে নেতৃত্ব দেবেন।

আপনি আরও পড়তে পারেন: BCCI এশিয়া কাপ 2022-এর জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করেছে

আপনি আরও পড়তে পারেন: BCB announces Bangladesh Squad for Asia Cup 2022

1 thought on “এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা”

Leave a Comment

%d bloggers like this: