শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ এশিয়া কাপ ২০২২ এর ৭ম ম্যাচ (সুপার ফোর)

শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ, কোথায় শ্রীলংকা বনাম আফগানিস্তান এশিয়া কাপ ২০২২ এর সুপার ফোর-এর টি-২০ লাইভ স্ট্রিমিং দেখতে পাবেন জেনে নিন? আপনি আমাদের ওয়েবসাইটে শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ দেখতে পারেন এটি এবারের এশিয়া কাপের ৭ম ম্যাচ, শ্রীলংকা বনাম আফগানিস্তান এর সম্ভাব্য একাদশ, পিচ রিপোর্ট, ম্যাচের পূর্বাভাস এবং লাইভ, বিশদ সম্পর্কে আরও জানতে সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, এবং হংকং, এই ৬টি দল এবারের এশিয়া কাপ ২০২২ এর শ্রেষ্ঠত্ব জেতার লক্ষ্যে মাঠে নামবে। আমরা সবাই জানি যে এবারের এশিয়া কাপ ২৭ আগস্ট ২০২২ থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছে শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান এর ম্যাচ দিয়ে এবং এই বছর টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে। হ্যাঁ বিশ্বকাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট এই বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে তাই বড় টুর্নামেন্টের আগে এশিয়ার দলগুলো একে অপরের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলবে। এশিয়া কাপ ২০২২-এর ৭ম দিনে আফগানিস্তান খেলবে শ্রীলংকা এর বিপক্ষে। হ্যাঁ, ম্যাচটি ০৩ সেপ্টেম্বর- ২০২২ শনিবার বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হবে।

এশিয়ান ক্রিকেটপ্রেমীরা এই খেলার জন্য অধীর অপেক্ষা করছে, শ্রীলঙ্কা এই টুর্নামেন্টের আয়োজক ছিল কিন্তু তাদের দেশে অর্থনৈতিক অস্থিরতার এবং রাজনৈতিক পরিস্থিতির কারণে আয়োজক দেশ এসিসি-কে অন্য জায়গায় আয়োজন করার জন্য অনুরোধ করেছিল এবং তারা সংযুক্ত আরব আমিরাতকে বেছে নিয়েছে। যদিও স্বাগতিক দেশ সংযুক্ত আরব আমিরাত বাছাই পর্বে ম্যাচ হেরেছে এবং গ্রুপ পর্বে ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলার জন্য নির্বাচিত হতে পারেনি।

এই ম্যাচের আগে দল দুটি-টোয়েন্টি ফরম্যাটে একে অপরের বিরুদ্ধে মোট ০২ টি ম্যাচ খেলেছে। প্রথম ম্যাচে শ্রীলংকা জয় লাভ করেছিলো আর আফগানিস্তান এবারের এশিয়া কাপের প্রথম ম্যাচেই শ্রীলংকা-কে বিশাল ব্যবধানে হারিয়েছিলো, গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকা বাংলাদেশের বিপক্ষে দারুন জয় পেয়েছে তাই তারা বেশ ফুরফুরে মেজাজে আছে এটা বলাই যায়।

এবারের এশিয়া কাপে দুটি দলই একে-অপরের বিপক্ষে একবার মুখোমুখি হয়েছে, আর সেই ম্যাচে আফগানিস্তান বিশাল জয় পেয়েছিলো, তাই তারা ফেভারিট, তবে শ্রীলংকা ছেড়ে দিবে না সহজে তা অনুমেয়, প্রথম ম্যাচের হারের প্রতিশোধ নিতে তারাও মুখিয়ে আছে। সুপার ফোর-এর প্রথম ম্যাচে দু’দল আবারো খেলবে তাই দু’দলই চাইবে ম্যাচটি জিতে পয়েন্ট নিতে যেনো তারা ফাইনাল খেলার টিকেট পেয়ে যায়, তাই এই ম্যাচটি দারুন উপভোগ্য হবে বলাই যায়।

এশিয়া কাপ ২০২২

২০২২ সালের এশিয়া কাপে মোট ১৩ টি ম্যাচ অনুষ্ঠিত হবে যার মধ্যে ১০টি ম্যাচ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এছাড়াও এখানে এবারের আসরের ফাইনাল খেলাও অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামটি বিশ্বের ক্রিকেটের জন্য একটি আইকনিক স্টেডিয়াম। এখানে অনেক ম্যাচ খেলা হয়েছে পাকিস্তান এবং আফগানিস্তান অতীতে তাদের হোম সিরিজের জন্য স্টেডিয়ামটি বেছে নিয়েছিল। এই স্টেডিয়ামে তাই এই দু’দেশের খেলোয়াড়দের জন্য প্রিয় মাঠ বলা যেতে পারে। এছাড়াও পাকিস্তানের টি-টোয়েন্টি টুর্ণামেন্ট পি এস এল ও আই পি এল এর অনেক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এখানে বিশ্বকাপ এর ম্যাচ ও অনুষ্ঠিত হয়েছে। এই স্টেডিয়াম পেসারদের জন্য ভালো। তাই বলাই বাহুল্য যে, পেস বোলার রা এখানে সুবিধা পেয়ে থাকবে। এছাড়াও শিশিরের কারণে এখানে স্পিন বোলার রাও মাঝে মধ্যে উইকেট হতে সহায়তা পেয়ে থাকে। পক্ষান্তরে শারজাহ মাঠটি আয়তনে খানিকটা ছোট যা ব্যাটসম্যানদের জন্য ভালো আর এই মাঠেই শ্রীলংকা ও আফগানিস্তান ম্যাচ সহ মোট ৩ টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

শ্রীলংকা বনাম আফগানিস্তান এর টি২০ হেড টু হেড রেকর্ড

Team Total Match Played Win Loss Tie
আফগানিস্তান
শ্রীলংকা

 

শ্রীলংকা বনাম আফগানিস্তান এর জয়ের ভবিষ্যদ্বাণী

আফগানিস্তান টিম ফেভারিট হিসেবেই মাঠে নামবে, কারন গ্রুপ পর্বের দুটো ম্যাচই জিতেছে, আর এই মাঠেই তারা বাংলাদেশের বিপক্ষে জয়লাভ করেছিলো। পক্ষান্তরে শ্রীলংকা দল টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করেছে, এশিয়া কাপ জয় করেছে আর তাই বলাই যাই এই ম্যাচটি দারুন হবে। যদিও শ্রীলংকা দল ভালো তবে শক্তির দিক দিয়ে আফগানিস্তান ফেভারিট।

শ্রীলংকা
আফগানিস্তান
৫৫% ৪৫%

 

শ্রীলংকা বনাম আফগানিস্তান এশিয়া কাপ ২০২২ এর ৭ম টি-টোয়েন্টি ম্যাচ

ম্যাচ: শ্রীলংকা বনাম আফগানিস্তান টি-টোয়েন্টি, এশিয়া কাপ ২০২২

তারিখ এবং সময়: সেপ্টেম্বর ০৩, ২০২২, শনিবার, বাংলাদেশ সময় রাত ০৮.০০ টা

ভেন্যুঃ শারজাহ ক্রিকেট স্টেডিয়াম

এশিয়া কাপ ২০২২ এর সময়সূচি

গ্রুপ পর্বে প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে, এরপর সেরা চারটি দল সুপার ফোর এ নিজেদের মধ্যে রাউন্ড-রবিন ফরম্যাটে একে অপরের সাথে মোকাবিলা করবে। সুপার ফোর স্টেজের সেরা দুইটি দল এশিয়া কাপ ২০২২ এর ফাইনালে লড়াই করবে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে। এশিয়া কাপ ২০২২ এর ৬টি দলকে দুইটি গ্রুপে ভাগ করা হয়েছেঃ

গ্রুপ এঃ ভারত, শ্রীলংকা, আফগানিস্তান
গ্রুপ বিঃ বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্থান

এইতো গেলো এশিয়া কাপ ২০২২ সম্পর্কে সাধারণ তথ্য। এবার আসুন জেনে নেয়া যাক কোন কোন দিন কোন কোন দলের খেলা রয়েছে।

গ্রুপ পর্ব এর সময়সূচিঃ

  • আগস্ট ২৭ – শ্রীলঙ্কা বনাম আফগানিস্থান, দুবাই (গ্রুপ বি)
  • আগস্ট ২৮ – ভারত বনাম পাকিস্থান, দুবাই (গ্রুপ এ)
  • আগস্ট ৩০ – বাংলাদেশ বনাম আফগানিস্থান, শারজাহ (গ্রুপ বি)
  • আগস্ট ৩১ – ভারত বনাম হংকং, দুবাই (গ্রুপ এ)
  • সেপ্টেম্বর ১ – শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, দুবাই (গ্রুপ বি)
  • সেপ্টেম্বর ২ – পাকিস্থান বনাম হংকং, শারজাহ (গ্রুপ এ)

সুপার ফোর এর সময়সূচিঃ

  • সেপ্টেম্বর ৩ – বি১ বনাম বি২, শারজাহ (সুপার ৪)
  • সেপ্টেম্বর ৪ – এ১ বনাম এ২, দুবাই (সুপার ৪)
  • সেপ্টেম্বর ৬ – এ১ বনাম বি১, দুবাই (সুপার ৪)
  • সেপ্টেম্বর ৭ – এ২ বনাম বি২, দুবাই (সুপার ৪)
  • সেপ্টেম্বর ৮ – এ১ বনাম বি২, দুবাই (সুপার ৪)
  • সেপ্টেম্বর ৯ – বি১ বনাম এ২, দুবাই (সুপার ৪)
  • সেপ্টেম্বর ১১ – প্রথম সুপার ৪ বনাম দ্বিতীয় সুপার ৪, দুবাই (ফাইনাল)

উল্লেখ্য যে এবারের এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট থেকে ও ১১ সেপ্টেম্বর শেষ হবে ফাইনালের মাধ্যমে। উল্লেখ্য যে প্রত্যেকটি ম্যাচ শ্রীলংকা এর সময় রাত ৮টায় অনুষ্ঠিত হবে।

শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পিচ রিপোর্ট

শারজাহ ক্রিকেট মাঠটি বিশেষভাবে বড় নয়, এবং মাঠটি সাধারণত সমান, তবে মাঝে মাঝে এটি একটু ধীরে ধীরে খেলতে পারে, যা স্পিনারদের নিয়ন্ত্রণ করা কঠিন করে তোলে। এখানে ব্যাটসম্যানদের ব্যাটিং উপভোগ করার প্রবণতা এশিয়া কাপ ২০২২-এ অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

শারজাহতে দ্বিতীয় ইনিংসে বোলিংয়ে প্রধান সমস্যা, যদিও, বল শিশির থেকে ভিজে গেলে, বোলাররা কার্যকরভাবে বল ধরতে পারবে না। ২য় ইনিংন্সে ব্যাট করা দল যে কোনো সময়ে ছক্কা মারতে পারে কারণ এই মাঠের সীমানা তুলনামূলকভাবে ছোট।

শারজার পরিসংখ্যানে প্রথমে ব্যাট করা দলগুলির একটি উল্লেখযোগ্য সুবিধা রয়েছে কারণ ঐতিহাসিকভাবে, তারা সেখানে খেলা T20 খেলায় ৬৪% জিতেছে। উপরন্তু, শারজাহতে একটি T20 আন্তর্জাতিক খেলায় তাড়া করে জেতা ম্যাচের সর্বোচ্চ স্কোর ছিল মাত্র ১৭২ রান, যা ইঙ্গিত করে যে ছোট বাউন্ডারি থাকা সত্ত্বেও, শারজার বাউন্সের অভাব মাঝে মাঝে ম্যাচ তাড়া করা কঠিন করে তোলে।

 

সর্বমোট খেলা ২৭
আগে ব্যাট করা দল জয়লাভ করেছে ১৭
পরে ব্যাট করা দল জয়লাভ করেছে ১০
প্রথমে ব্যাট করা গড় স্কোর ১৫০
 পরে ব্যাট করা গড় স্কোর ১২৫
সর্বোচ্চ স্কোর ২১৫/৬ (২০ ওভার) আফগানিস্তান করেছে জিম্বাবুয়ের বিপক্ষে
সর্বনিম্ন স্কোর ৩৮/১০ (১০.৪ ওভার) হংকং করেছে পাকিস্তানের বিপক্ষে
সর্বোচ্চ রান তাড়া করেছে ১৭২/৫ (১৮.৫ ওভার) বাংলাদেশের বিপক্ষে করেছে শ্রীলংকা
 সর্বনিম্ন রান করেও জয় পেয়েছে ১৪২/৭ (২০ ওভার) ওয়েস্ট ইন্ডিজ করেছে বাংলাদেশ এর বিপক্ষে

 

শারজাহ এ টি-টোয়েন্টি পরিসংখ্যান

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস একটি গুরুত্বপূর্ণ বিষয় বলে মনে হয়, সামগ্রিক রেকর্ড যা নির্দেশ করে তার বিপরীতে। শারজাহ ক্রিকেট স্টেডিয়াম অতীতে ২৭ টি T20I খেলার আয়োজন করেছে, যার মধ্যে ১৭টি প্রথম ব্যাট করা দল জিতেছে, আর ১০ টি দ্বিতীয় ব্যাট করা দল জিতেছে।

শ্রীলংকা বনাম আফগানিস্তান এশিয়া কাপের ৭ম টি-টোয়েন্টি ম্যাচের আবহাওয়ার পূর্বাভাস

বৃষ্টি হবার সম্ভাবনা নাই. শুক্রবার আকাশ পরিষ্কার থাকবে। শারজাহ এ তাপমাত্রা ২৯ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।

শ্রীলংকা বনাম আফগানিস্তান এশিয়া কাপের ৭ম টি-টোয়েন্টি সম্ভাব্য একাদশ

শ্রীলংকা সম্ভাব্য একাদশ

শ্রীলংকা দুর্দান্ত ফর্মে আছে এটা বলা যায় না আর প্রথম ম্যাচে হেরেছে তাই এই ম্যাচে কিছুটা পরিবর্তন হতে পারে। সম্ভাব্য একাদশের জন্য নীচে চেক করুন.

  • দাসুন শানাকা (অধিনায়ক)
  • দিনেশ চান্দিমাল
  • চারিথ আসালাঙ্কা
  • ভানুকা রাজাপাকসে
  • ধনঞ্জয়া ডি সিলভা
  • পথুম নিসাঙ্কা
  • ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা
  • দানুশকা গুনাথিলাকা
  • প্রমোদ মধুশান
  • চমিকা করুনারত্নে
  • মহেশ থেকশান

আফগানিস্তান এর সম্ভাব্য একাদশ

আফগানিস্তান একটি ভালো টি-টোয়েন্টি দল এবং শ্রীলংকাে বিপক্ষে তাদের সম্ভাব্য একাদশের জন্য নীচে চেক করুন.

  • মোহাম্মদ নবী (অধিনায়ক)
  • নাজিবুল্লাহ জাদরান (সহঃ অধিনায়ক)
  • আফসার জাজাই
  • আজমতুল্লাহ ওমরজাই
  • হাশমতুল্লাহ শহীদী
  • হযরতুল্লাহ জাযাই
  • করিম জানাত
  • মুজিব-উর-রহমান
  • নাজিবুল্লাহ জাদরান
  • নবীন-উল-হক
  • রশিদ খান

শ্রীলংকা বনাম আফগানিস্তান টি-টোয়েন্টি ম্যাচের সরাসরি সম্প্রচারের বিবরণ এবং স্ট্রিমিং তথ্য

শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ T20 স্ট্রিমিং দেখুন বা ম্যাচ ০৭, এশিয়া কাপ ২০২২ এর সরাসরি সম্প্রচার গাজী টিভিতে এবং বাংলাদেশের নাগরিক এ দেখা যাবে। আপনি যদি টিভিতে দেখার সুযোগ না পান তাহলে আপনি rabbitholebd-এ শ্রীলংকা বনাম আফগানিস্তান-এর লাইভ স্ট্রিমিং দেখতে পারেন।

দ্রষ্টব্য: বাংলাদেশের বাইরে থেকে সরাসরি ম্যাচটি দেখতে পারবেন না। আপনি যদি বাংলাদেশের বাইরে থেকে লাইভ স্ট্রিম দেখতে চান তাহলে আপনাকে লাইভ স্ট্রিমিং দেখতে টফি অথবা মাইজিপি অ্যাপটি ডাউনলোড করতে হবে।

এছাড়াও আপনি আমাদের ওয়েবসাইটে শ্রীলংকা বনাম আফগানিস্তান টি-টোয়েন্টি ম্যাচ ৭, এশিয়া কাপ ২০২২ এর লাইভ স্ট্রিমিং দেখতে পারেন, আমরা YouTube/ফেসবুক ভিডিও লিঙ্কটি এম্বেড করব। তাই আমাদের ওয়েবসাইট এখনই বুকমার্ক করুন আর উপভোগ করুন লাইভ খেলা।

শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ T20 – এখানে দেখুন

(To watch the live stream smoothly on your mobile phone turn on the desktop mode in your mobile phone browser)

শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ লিঙ্ক ২

শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ টি২০ লিঙ্ক ৩

শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ T20 লিঙ্ক ৪

(ম্যাচ শুরু হলে লাইভ স্ট্রিমিং লিঙ্ক এখানে আপডেট হবে, তাই এখনই এই পৃষ্ঠাটি বুকমার্ক করুন)

also read: Sri Lanka vs Afghanistan T20 Live Streaming

এখন, আপনি যদি বাংলাদেশের বাইরে থেকে থাকেন, তাহলে আপনি সেখানে কীভাবে লাইভ স্ট্রিম দেখতে পারেন তা নিয়ে প্রশ্ন উঠতে পারে। আপনার দেশে এশিয়া কাপ ২০২২-এর ৭ম ম্যাচের শ্রীলংকা বনাম আফগানিস্তান এর T20 টি-টোয়েন্টি লাইভ স্ট্রিমিং কীভাবে দেখতে হয় তা জানতে অনুগ্রহ করে নীচের বিবরণ দেখুন।

শ্রীলংকা বনাম আফগানিস্তান T20 ম্যাচ কিভাবে দেখবেন?

এখানে আপনার উত্তর.

বাংলাদেশ

আপনি যদি একজন বাংলাদেশী ক্রিকেট অনুরাগী হন তবে আপনি Gtv বা নাগরিক চ্যানেলগুলিতে টিউন করতে পারেন তারা পুরো এশিয়া কাপ ২০২২ এবং শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ স্ট্রিমিং সম্প্রচার করবে।

ভারত

আপনি যদি ভারত থেকে থাকেন এবং শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ টি২০ দেখতে চান, তাহলে আপনি ফ্যানকোডে টিউন করতে পারেন। ফ্যানকোড এশিয়া কাপ ২০২২ টুর্নামেন্টের লাইভ স্ট্রিমিং উপস্থাপন করবে।

যুক্তরাজ্য

আপনি যদি যুক্তরাজ্য থেকে থাকেন, তাহলে আপনি Rabbitholebd ওয়েবসাইট থেকে শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ T20 দেখতে পারেন অথবা আপনি প্লে স্টোর থেকে টফি অ্যাপ ডাউনলোড করে বিনামূল্যে ম্যাচটি দেখতে পারেন।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা থেকে থাকেন তবে আপনি উইলো টিভিতে শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ টি-টোয়েন্টি ম্যাচ দেখতে পারেন।

নিউজিল্যান্ড

আপনি যদি নিউজিল্যান্ডের হয়ে থাকেন, আপনি স্পার্ক স্পোর্টে টিউন করতে পারেন তারা এশিয়া কাপ ২০২২-এর শ্রীলংকা বনাম আফগানিস্তান T20 লাইভ স্ট্রিমিং উপস্থাপন করবে।

 

Table of Contents

1 thought on “শ্রীলংকা বনাম আফগানিস্তান লাইভ এশিয়া কাপ ২০২২ এর ৭ম ম্যাচ (সুপার ফোর)”

Leave a Comment

%d bloggers like this: