ভারত বনাম পাকিস্তান টি-টোয়েন্টি লাইভ স্ট্রিমিং এশিয়া কাপ ২০২২ এর ২য় ম্যাচ

ভারত বনাম পাকিস্তান টি-টোয়েন্টি লাইভ স্ট্রিমিং: কোথায় ভারত বনাম পাকিস্তান এশিয়া কাপ ২০২২ এর দ্বিতীয় টি-টোয়েন্টি লাইভ স্ট্রিমিং দেখতে পাবেন? আপনি আমাদের ওয়েবসাইটে ভারত বনাম পাকিস্তান এর ২য় টি-টোয়েন্টি ম্যাচ লাইভ স্ট্রিমিং দেখতে পারেন, ভারত বনাম পাকিস্তানের সম্ভাব্য একাদশ, পিচ রিপোর্ট, ম্যাচের পূর্বাভাস এবং লাইভ স্ট্রিমিং বিশদ সম্পর্কে আরও জানতে সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, এবং হংকং, এই ৬টি দল এবারের এশিয়া কাপ ২০২২ এর শ্রেষ্ঠত্ব জেতার লক্ষ্যে মাঠে নামবে। আমরা সবাই জানি যে এবারের এশিয়া কাপ ২৭ আগস্ট ২০২২ থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছে শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান এর ম্যাচ দিয়ে এবং এই বছর টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে। হ্যাঁ বিশ্বকাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট এই বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে তাই বড় টুর্নামেন্টের আগে এশিয়ার দলগুলো একে অপরের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলবে। এশিয়া কাপ ২০২২-এর ২য় দিনে পাকিস্তান খেলবে ভারত এর বিপক্ষে। হ্যাঁ, ম্যাচটি ২৮ আগস্ট ২০২২ রবিবার বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হবে।

এশিয়ান ক্রিকেটপ্রেমীরা এই খেলার জন্য অধীর অপেক্ষা করছে, শ্রীলঙ্কা এই টুর্নামেন্টের আয়োজক ছিল কিন্তু তাদের দেশে অর্থনৈতিক অস্থিরতার এবং রাজনৈতিক পরিস্থিতির কারণে আয়োজক দেশ এসিসিকে অন্য জায়গায় আয়োজন করার জন্য অনুরোধ করেছিল এবং তারা সংযুক্ত আরব আমিরাতকে বেছে নিয়েছে। যদিও স্বাগতিক দেশ সংযুক্ত আরব আমিরাত বাছাই পর্বে ম্যাচ হেরেছে এবং গ্রুপ পর্বে ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলার জন্য নির্বাচিত হতে পারেনি।

এই ম্যাচের আগে দল দুটি-টোয়েন্টি ফরম্যাটে একে অপরের বিরুদ্ধে ০৯টি ম্যাচ খেলেছিল এবং ভারত সর্বোচ্চ সংখ্যাক ৬ টি ম্যাচ জিতেছে। পাকিস্তান জিতেছে ২ টি ম্যাচ যার একটি গত বিশ্বকাপে আর একটি ম্যাচ ড্র হয়েছিলো আর সেটিও এই দুটি দেশের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ছিলো। ভূ-রাজনৈতিক কারনে এ দুটি দেশ একে অপরের সাথে ভালো সম্পর্ক নেই, যার ফলে ২টি দেশের মধ্যে বিগত কয়েক বছর ধরে কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। শুধুমাত্র আইসিসি’র বৈশ্বিক কোন আসরের একে অপরের সাথে মোকাবেলা করে থাকে। আর এই জন্য ভারত-পাকিস্তানের খেলা নিয়ে চলে নানান তর্ক-বিতর্ক।

এশিয়া কাপ ২০২২

২০২২ সালের এশিয়া কাপে মোট ১৩ টি ম্যাচ অনুষ্ঠিত হবে যার মধ্যে ১০টি ম্যাচ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এছাড়াও এখানে এবারের আসরের ফাইনাল খেলাও অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামটি বিশ্বের ক্রিকেটের জন্য একটি আইকনিক স্টেডিয়াম। এখানে অনেক ম্যাচ খেলা হয়েছে পাকিস্তান এবং আফগানিস্তান অতীতে তাদের হোম সিরিজের জন্য স্টেডিয়ামটি বেছে নিয়েছিল। এই স্টেডিয়ামে তাই এই দু’দেশের খেলোয়াড়দের জন্য প্রিয় মাঠ বলা যেতে পারে। এছাড়াও পাকিস্তানের টি-টোয়েন্টি টুর্ণামেন্ট পি এস এল ও আই পি এল এর অনেক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এখানে বিশ্বকাপ এর ম্যাচ ও অনুষ্ঠিত হয়েছে। এই স্টেডিয়াম পেসারদের জন্য ভালো। তাই বলাই বাহুল্য যে, পেস বোলার রা এখানে সুবিধা পেয়ে থাকবে। এছাড়াও শিশিরের কারণে এখানে স্পিন বোলার রাও মাঝে মধ্যে উইকেট হতে সহায়তা পেয়ে থাকে।

ভারত বনাম পাকিস্তানের হেড টু হেড রেকর্ড

Team Total Match Played Win Loss Tie
পাকিস্তান ০৯
ভারত ০৯

 

ভারত বনাম পাকিস্তানের জয়ের ভবিষ্যদ্বাণী

আজ অবধি, আমরা বলতে পারি যে বর্তমানে ভারত পাকিস্তানের চেয়ে শক্তিশালী দল এবং তাদের পাকিস্তানের বিপক্ষে জয়ের সম্ভাবনা রয়েছে, কারণ এই দু’দেশের মোট খেলায় টি-টোয়েন্টি ফরম্যাটে অন্তত ভারত এগিয়ে আর অন্য ফরম্যাট যেমন ওডিআই ও টেস্ট খেলায় এই দু’দেশের মধ্যে অবশ্য পাকিস্তান বেশ খানিকটা এগিয়ে আছে।

ভারত
পাকিস্তান
৬০% ৪০%

 

ভারত বনাম পাকিস্তান এশিয়া কাপ ২০২২ এর ২য় টি-টোয়েন্টি ম্যাচ

ম্যাচ: ভারত বনাম পাকিস্তান টি-টোয়েন্টি, এশিয়া কাপ ২০২২

তারিখ এবং সময়: আগস্ট ২৮, ২০২২, রবিবার, বাংলাদেশ সময় রাত ০৮.০০ টা

ভেন্যুঃ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

এশিয়া কাপ ২০২২ এর সময়সূচি

গ্রুপ পর্বে প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে, এরপর সেরা চারটি দল সুপার ফোর এ নিজেদের মধ্যে রাউন্ড-রবিন ফরম্যাটে একে অপরের সাথে মোকাবিলা করবে। সুপার ফোর স্টেজের সেরা দুইটি দল এশিয়া কাপ ২০২২ এর ফাইনালে লড়াই করবে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে। এশিয়া কাপ ২০২২ এর ৬টি দলকে দুইটি গ্রুপে ভাগ করা হয়েছেঃ

গ্রুপ এঃ ভারত, পাকিস্তান, হংকং
গ্রুপ বিঃ বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্থান

এইতো গেলো এশিয়া কাপ ২০২২ সম্পর্কে সাধারণ তথ্য। এবার আসুন জেনে নেয়া যাক কোন কোন দিন কোন কোন দলের খেলা রয়েছে।

গ্রুপ পর্ব এর সময়সূচিঃ

  • আগস্ট ২৭ – শ্রীলঙ্কা বনাম আফগানিস্থান, দুবাই (গ্রুপ বি)
  • আগস্ট ২৮ – ভারত বনাম পাকিস্থান, দুবাই (গ্রুপ এ)
  • আগস্ট ৩০ – বাংলাদেশ বনাম আফগানিস্থান, শারজাহ (গ্রুপ বি)
  • আগস্ট ৩১ – ভারত বনাম হংকং, দুবাই (গ্রুপ এ)
  • সেপ্টেম্বর ১ – শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, দুবাই (গ্রুপ বি)
  • সেপ্টেম্বর ২ – পাকিস্থান বনাম হংকং, শারজাহ (গ্রুপ এ)

সুপার ফোর এর সময়সূচিঃ

  • সেপ্টেম্বর ৩ – বি১ বনাম বি২, শারজাহ (সুপার ৪)
  • সেপ্টেম্বর ৪ – এ১ বনাম এ২, দুবাই (সুপার ৪)
  • সেপ্টেম্বর ৬ – এ১ বনাম বি১, দুবাই (সুপার ৪)
  • সেপ্টেম্বর ৭ – এ২ বনাম বি২, দুবাই (সুপার ৪)
  • সেপ্টেম্বর ৮ – এ১ বনাম বি২, দুবাই (সুপার ৪)
  • সেপ্টেম্বর ৯ – বি১ বনাম এ২, দুবাই (সুপার ৪)
  • সেপ্টেম্বর ১১ – প্রথম সুপার ৪ বনাম দ্বিতীয় সুপার ৪, দুবাই (ফাইনাল)

উল্লেখ্য যে এবারের এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট থেকে ও ১১ সেপ্টেম্বর শেষ হবে ফাইনালের মাধ্যমে। উল্লেখ্য যে প্রত্যেকটি ম্যাচ বাংলাদেশ এর সময় রাত ৮টায় অনুষ্ঠিত হবে।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পিচ রিপোর্ট

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের মাঠটি প্রাথমিকভাবে পেসারদের পক্ষে ছিল কিন্তু খেলা চলার সাথে সাথে এটি আরও ব্যাট-বান্ধব হয়ে ওঠে। পিচে শক্তিশালী বাউন্স পেসারদের এর সদ্ব্যবহার করতে এবং দ্রুত উইকেট নিতে সাহায্য করবে। ইনিংসের শুরুতে হার্ড হিটার ব্যাটসম্যানদের সতর্ক থাকতে হবে। পিচে যথেষ্ট টার্ন আছে, যা স্পিন বোলারদের ওভার অপরিহার্য হবে।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করা দলগুলোর চেয়ে স্কোর অনুসরণকারী দলগুলো সম্প্রতি বেশি সাফল্য পেয়েছে। এখানে টস জিতে প্রথমে বোলিং করা বুদ্ধিমানের কাজ হতে পারে কারণ শিশিরও খেলার ফলাফলকে প্রভাবিত করার প্রবণতা রাখে। তাই আমি মনে করি টস জিতলে প্রথমে বোল বেছে নেওয়া সবাই চিন্তা করবে।

সর্বমোট খেলা ৭৫
আগে ব্যাট করা দল জয়লাভ করেছে ৩৪
পরে ব্যাট করা দল জয়লাভ করেছে ৪০
প্রথমে ব্যাট করা গড় স্কোর ১৪২
 পরে ব্যাট করা গড় স্কোর ১২৪
সর্বোচ্চ স্কোর ২১১/৩ (২০ ওভার) শ্রীলংকা করেছে পাকিস্তানের বিপক্ষে
সর্বনিম্ন স্কোর ৫৫/১০ (১৪.২ ওভার) ওয়েস্ট ইন্ডিজ করেছে ইংল্যান্ডের বিপক্ষে
সর্বোচ্চ রান তাড়া করেছে ১৮৩/৫ (১৯.৪ ওভার) আরব আমিরাতে বিপক্ষে করেছে পাকিস্তান
 সর্বনিম্ন রান করেও জয় পেয়েছে ১৩৪/৭ (২০ ওভার) ওমান করেছে হংকং এর বিপক্ষে

 

দুবাই এ টি-টোয়েন্টি পরিসংখ্যান

সামগ্রিক রেকর্ড যা নির্দেশ করে তার বিপরীতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস একটি গুরুত্বপূর্ণ বিষয় বলে মনে হচ্ছে না। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়াম গত বছরে মোট ১৩ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার আয়োজন করেছে, যার মধ্যে ১২ টি ম্যাচ পরে ব্যাট করা দলগুলি জিতেছে, আর মাত্র একটিতে প্রথমে ব্যাট করা দল জিতেছে। তাই আশা করাই যেতে পারে যে হয়তো টসে জিতে পিচের অবস্থা দেখে দলগুলো প্রথমে বল করার সিদ্ধান্ত নিতে পারে।

ভারত বনাম পাকিস্তান এশিয়া কাপের ২য় টি-টোয়েন্টি ম্যাচের আবহাওয়ার পূর্বাভাস

বৃষ্টি হবার সম্ভাবনা নাই. শনিবার আকাশ পরিষ্কার থাকবে। দুবাইতে তাপমাত্রা ২৯ থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।

ভারত বনাম পাকিস্তান এশিয়া কাপের ২য় টি-টোয়েন্টি সম্ভাব্য একাদশ

ভারত সম্ভাব্য একাদশ

ভারত দুর্দান্ত ফর্মে আছে তাই এই পিচে তারা বিপজ্জনক হতে পারে। সম্ভাব্য একাদশের জন্য নীচে চেক করুন.

  • রোহিত শর্মা (অধিনায়ক)
  • কে এল রাহুল (সহঃ অধিনায়ক)
  • ভিরাট কোহলি
  • সূর্য কুমার যাদব
  • হার্দিক পান্ডিয়া
  • রিশভ পান্ত
  • দীনেশ কার্তিক
  • ভুবেনেশ্বর কুমার
  • চাহাল
  • আভেশ খান
  • আর্সদ্বিপ সিংহ

পাকিস্তানের সম্ভাব্য একাদশ

পাকিস্তান একটি ভালো টি-টোয়েন্টি দল এবং তারা জিততে চাইলে যেকোনো দলকে হারাতে পারে। সম্ভাব্য একাদশের জন্য নীচে চেক করুন.

  • বাবর আজম (অধিনায়ক)
  • মোহাম্মদ রিজওয়ান (উইকেট রক্ষক)
  • ফখর জামান
  • আসিফ আলী
  • খুশদিল শাহ
  • ইফতেখার আহমেদ
  • সাদাফ খান
  • উসমান কাদির
  • হারিস রউফ
  • মোহাম্মদ ওয়াসিম
  • নাসিম শাহ

ভারত বনাম পাকিস্তান টি-টোয়েন্টি ম্যাচের সরাসরি সম্প্রচারের বিবরণ এবং স্ট্রিমিং তথ্য

ভারত বনাম পাকিস্তান এর টি-টোয়েন্টি লাইভ স্ট্রিমিং দেখুন বা ম্যাচ ০২, এশিয়া কাপ ২০২২ এর সরাসরি সম্প্রচার গাজী টিভিতে এবং বাংলাদেশের নাগরিক এ দেখা যাবে। আপনি যদি টিভিতে দেখার সুযোগ না পান তাহলে আপনি rabbitholebd-এ IND বনাম PAK-এর লাইভ স্ট্রিমিং দেখতে পারেন।

দ্রষ্টব্য: বাংলাদেশের বাইরে থেকে সরাসরি ম্যাচটি দেখতে পারবেন না। আপনি যদি বাংলাদেশের বাইরে থেকে লাইভ স্ট্রিম দেখতে চান তাহলে আপনাকে লাইভ স্ট্রিমিং দেখতে টফি অথবা মাইজিপি অ্যাপটি ডাউনলোড করতে হবে।

এছাড়াও আপনি আমাদের ওয়েবসাইটে ভারত বনাম পাকিস্তান টি-টোয়েন্টি ম্যাচ ২, এশিয়া কাপ ২০২২ এর লাইভ স্ট্রিমিং দেখতে পারেন, আমরা YouTube ভিডিও লিঙ্কটি এম্বেড করব। তাই আমাদের ওয়েবসাইট এখনই বুকমার্ক করুন আর উপভোগ করুন লাইভ খেলা।

ভারত বনাম পাকিস্তান টি-টোয়েন্ট লাইভ স্ট্রিমিং – এখানে দেখুন

(To watch the live stream smoothly on mobile phone turn on the desktop mode in your mobile phone browser)

লিঙ্ক ১

লিঙ্ক ২

লিঙ্ক ৩

(ম্যাচ শুরু হলে লাইভ স্ট্রিমিং লিঙ্ক এখানে আপডেট হবে, তাই এখনই এই পৃষ্ঠাটি বুকমার্ক করুন)

also read: Sri Lanka vs Afghanistan T20 Live Streaming

এখন, আপনি যদি বাংলাদেশের বাইরে থেকে থাকেন, তাহলে আপনি সেখানে কীভাবে লাইভ স্ট্রিম দেখতে পারেন তা নিয়ে প্রশ্ন উঠতে পারে। আপনার দেশে এশিয়া কাপ ২০২২-এর প্রথম ম্যাচের ভারত বনাম পাকিস্তানের T20 টি-টোয়েন্টি লাইভ স্ট্রিমিং কীভাবে দেখতে হয় তা জানতে অনুগ্রহ করে নীচের বিবরণ দেখুন।

ভারত বনাম পাকিস্তান T20 ম্যাচ কিভাবে দেখবেন?

এখানে আপনার উত্তর.

বাংলাদেশ

আপনি যদি একজন বাংলাদেশী ক্রিকেট অনুরাগী হন তবে আপনি Gtv বা নাগরিক চ্যানেলগুলিতে টিউন করতে পারেন তারা পুরো এশিয়া কাপ ২০২২ এবং ভারত বনাম পাকিস্তান T20 লাইভ স্ট্রিমিং সম্প্রচার করবে।

ভারত

আপনি যদি ভারত থেকে থাকেন এবং ভারত বনাম পাকিস্তান টি২০ লাইভ স্ট্রিমিং দেখতে চান, তাহলে আপনি ফ্যানকোডে টিউন করতে পারেন। ফ্যানকোড এশিয়া কাপ ২০২২ টুর্নামেন্টের লাইভ স্ট্রিমিং উপস্থাপন করবে।

যুক্তরাজ্য

আপনি যদি যুক্তরাজ্য থেকে থাকেন, তাহলে আপনি Rabbitholebd ওয়েবসাইট থেকে ভারত বনাম পাকিস্তান T20 লাইভ স্ট্রিমিং দেখতে পারেন অথবা আপনি প্লে স্টোর থেকে টফি অ্যাপ ডাউনলোড করে বিনামূল্যে ম্যাচটি দেখতে পারেন।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা থেকে থাকেন তবে আপনি উইলো টিভিতে ভারত বনাম পাকিস্তান টি-টোয়েন্টি লাইভ স্ট্রিমিং ম্যাচ দেখতে পারেন।

নিউজিল্যান্ড

আপনি যদি নিউজিল্যান্ডের হয়ে থাকেন, আপনি স্পার্ক স্পোর্টে টিউন করতে পারেন তারা এশিয়া কাপ ২০২২-এর ভারত বনাম পাকিস্তান T20 লাইভ স্ট্রিমিং উপস্থাপন করবে।

 

Table of Contents

4 thoughts on “ভারত বনাম পাকিস্তান টি-টোয়েন্টি লাইভ স্ট্রিমিং এশিয়া কাপ ২০২২ এর ২য় ম্যাচ”

Leave a Comment

%d bloggers like this: